লুল জোকস

.
একদিন এক বাউল গেলেন সদাই-
পাতি কিনতে। কিছু সদাই কেনার জন্য
মুদি দোকানে দাঁড়ালেন।
দোকানদারঃ আসুন বাবাজি, কি
দরকার আপনার?
বাউলঃ বাবা, আপনার
দোকানে ভালো মানের চাউল হবে?
দোকানদারঃ জী হবে, এই দেখুন৪০
টাকা কেজি।
বাউলঃ আচ্ছা বাবা এই চাউল
তাহলে আমার ১০ কেজি দিন। আপনার
কাছে দেশি মশুরের ডাউল হবে?
দোকানদারঃ হ্যাঁ বাবা ১০০%
দেশি ডাউল, মাত্র ৯৫ টাকা।
বাউলঃ আচ্ছা বাবা তাহলে
আমাকে
১ কেজি ডাউল দিন।
সদাই নেয়ার পর ঐ বাউল সম্পুর্ন
টাকা পরিশোধ করলেন। এরপর
দোকানদার একটু সংকোচ
করে বাউলকে বললেনঃ-
দোকানদারঃ বাবাজি অনেক
লোককে দেখি সাধু বা সুন্দর ভাষায়
কথা বলেন, কিন্তু আপনার ভাষাটা
একটু
বেশি সাধু। যেমন আপনি চাল-কে
চাউল,
ডাল-কে ডাউল বলেন এই আর কি।




.
.
.
.
.
.
.
.
.
.
.
.
.
.
.
বাউলঃ (একটা দীর্ঘনিঃশ্বাস
ছেড়ে)
বাবারে চাউল-কে যদি আমি চাল
এবং ডাউল-কে যদি আমি ডাল
বলি তাহলে আমার মত বাউল-
কে আপনারা কি বলবেন?•••

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

গুরুত্বপুর্ন মৌলের নাম, প্রতীক, যোজনী, পারমাণবিক সংখ্যা ও আপেক্ষিক ভর

রক্ত কণিকার কাজ কী

তাপহারী বিক্রিয়া কাকে বলে,